শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

আপডেট
আবু সাঈদ হত্যা মামলায় ডিআইজিসহ ১৪ আসামির বিদেশ গমনে নিষেধাজ্ঞা

আবু সাঈদ হত্যা মামলায় ডিআইজিসহ ১৪ আসামির বিদেশ গমনে নিষেধাজ্ঞা

নিজস্ব  প্রতিবেদক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলায় রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি আব্দুল বাতেনসহ ১৪ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। বুধবার (২ অক্টোবর) এই রংপুর মহানগর আমলী আদালতের বিচারক আসাদুজ্জামান এ আদেশ দেন। এর আগে ৩০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা রংপুর পিবিআই পুলিশ সুপার এবিএম জাকির হোসেন তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন।

ডিআইজি আব্দুল বাতেন ছাড়া বিদেশ গমনে নিষেধাজ্ঞা পাওয়া বাকি আসামিরা হলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের সাবেক কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান, বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম মাহফুজ, দফতর সম্পাদক বাবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় কুমার টগর, তাজহাট থানার সাবেক ওসি রবিউল ইসলাম, বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভূতি ভূষণ, বেরোবির সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল, সহযোগী অধ্যাপক মশিউর রহমান, প্রক্টর অফিসের কর্মকর্তা রবিউল হাসান রাসেল, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার আল ইমরান হোসেন, সহকারী পুলিশ কমিশনার আরিফুজ্জামান ও বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া।

প্রসঙ্গত, আবু সাঈদ হত্যার ঘটনায় তার বড় ভাই রমজান আলী বাদী হয়ে মোট ১৭ জনসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ জনকে আসামি করে রংপুর চিফ জুডিশিয়াল আমলি আদালতে একটি মামলা দায়ের করেন। এই হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) তদন্তাধীন আছে। ইতোমধ্যে এ হত্যা মামলায় উল্লেখিত ১৭ জন আসামির মধ্যে এএসআই আমির আলী ও কনস্টেবল সুজন চন্দ্র রায় গ্রেফতার হয়েছেন। এছাড়াও অন্য মামলায় গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে পুলিশের সাবেক মহাপরিদর্শক আব্দুল্লাহ আল মামুনকে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |